Total Page viewers

Sunday, July 1, 2012

পিসি এর যেকোনো ফাইল/ফোল্ডার হাইড আর প্রোটেক্ট করুন IObit Protected Folder এর সাহায্যে

বেশিরভাগ ফাইল হাইডিং সফটওয়্যার উইন্ডোজ এর রেজিস্ট্রি তে প্রতিটি হাইড করা ফাইল এর জন্য একটি করে ভ্যলু যোগ করে যা উইন্ডোজ এক্সপ্লোরার থেকে ফাইল/ফোল্ডারটি হাইড করে। কিন্তু আপনি যদি দ্বিতীয় কোন অপারেটিং সিস্টেম ব্যবহার করে দেখেন, তবে দেখবেন যে ফাইল/ফোল্ডার গুলো বহাল তবিয়তে unhide অবস্থায় আছে। তাছাড়া উইন্ডোজ এক্সপ্লোরার Administration মোডে চালু করলেও ফাইলগুলো দেখতে পাবেন। তাহলে বলুন আপনার ফাইলগুলো কি আসলেই হাইড করা আছে??? Protected Folder বিশ্বখ্যাত উইন্ডোজ সফটওয়্যার ডেভেলপার IObit এর অসাধারণ একটি সফটওয়্যার যা আপনার ফাইল/ফোল্ডার সম্পূর্ণ রূপে প্রোটেক্ট করে রাখবে। মূল বিষয়ে যাওয়ার আগেই আমার পিসি তে Protected Folder এর ডেমো নিচের ভিডিও থেকে দেখে নিন।
Protected Folder ব্যবহার করার জন্য প্রথমে সফটওয়্যারটি ইন্সটল করে নিন। ইন্সটল করার সময় এটি IObit Malware Fighter আর Advance System Care অটোমেটিক ডাউনলোড করতে চাইবে। Skip এ ক্লিক করে ইন্সটল করুন।
ইনস্টল করার পরে Protected Folder প্রথমবারের মত ব্যবহার করার সময় আপনার একটি পাসওয়ার্ড দিতে হবে। পছন্দের পাসওয়ার্ডটি দুই বার লিখে পাসওয়ার্ড মনে রাখার জন্য একটি হিন্ট লিখে OK তে ক্লিক করুন। মনে রাখবেন পরবর্তীতে প্রতিবার Protected Folder চালু করার সময় আপনার এই পাসওয়ার্ডটি লাগবে।
তারপর Protected Folder এর মেইন উইন্ডো ওপেন হবে। Protected Folder এর সাহায্যে কোন ফাইল/ফোল্ডার হাইড করতে ওই ফাইল/ফোল্ডার গুলো টেনে এনে Protected Folder এর উইন্ডোতে ফেলুন (Drag and Drop)। ফাইল/ফোল্ডার গুলো সাথে সাথেই প্রোটেক্টেড হয়ে যাবে। Drag and Drop ছাড়াও আপনি Add বাটনে ক্লিক করে ফাইল/ফোল্ডার যোগ করতে পারবেন।
ফাইল/ফোল্ডার আবার ফিরে পেতে Protected Folder এর মেইন উইন্ডো থেকে ফাইল/ফোল্ডার গুলো নির্বাচন করে Unlock এ ক্লিক করুন।
Protected Folder ডিফল্টরূপে ফাইল/ফোল্ডার গুলোর স্ট্যাটাস Hiden করবে এবং Read/Write Access Deny করবে। এই স্ট্যাটাস পরিবর্তন করতে অপশনে ক্লিক করুন।
এছাড়াও ডিফল্ট হিসেবে আপনি কোন পার্টিশন Protected Folder দিয়ে প্রোটেক্ট করতে পারবেন না কারণ পার্টিশনগুলো Protected Folder এর Exclude List এ আছে। Options > Exclude List এ গিয়ে Exclude List থেকে পার্টিশন গুলো রিমুভ করে তারপর পার্টিশন হাইড করুন।

download link
http://www.iobit.com/password-protected-folder.html


No comments:

Post a Comment